May 16, 2021, 12:38 pm

News Headline :
রংপুর মহানগর ছাত্রলীগ ১৯নং ওয়ার্ড শাখার উদ্যোগে সেহরি বিতরণ অসহায় মানুষের মাঝে ৩০নং ওয়ার্ড রংপুর মহানগর ছাত্রলীগের ঈদ উপহার বিতরণ রংপুর মহানগর আওতাধীন ০৫ নং ওয়ার্ড ছাত্রলীগের সেমাই ও চিনি বিতরণ রংপুর মহানগর আওতাধীন ১৯নং ওয়ার্ড ছাত্রলীগের উদ্যোগে ইফতার বিতরণ রংপুর মহানগর ছাত্রলীগের আওতাধীন ০১নং ওয়ার্ড শাখার উদ্যোগে ইফতার বিতরণ রংপুর মহানগর আওতাধীন ১২নং ওয়ার্ড ছাত্রলীগের উদ্যোগে ইফতার বিতরণ রোজা থেকে কৃষকের ধান কেটে দিলো রংপুর মহানগর অন্তর্ভুক্ত ১২নং ওয়ার্ড ছাত্রলীগ রংপুর মহানগর আওতাধীন রংপুর সরকারি কলেজ ছাত্রলীগের ইফতার বিতরণ রংপুর মহানগর আওতাধীন ২৮ নং ওয়ার্ড শাখা ছাত্রলীগের ইফতার বিতরণ রংপুর মহানগর আওতাধীন কারমাইকেল কলেজ শাখা ছাত্রলীগের ইফতার বিতরণ
মদাতীর এক গুণীর গল্প।

মদাতীর এক গুণীর গল্প।

প্রশান্ত কুমার রায়,লালমনিরহাট প্রতিনিধিঃ
সময়ের চাকা বদলে গেছে,তবে বদলে যায় নেই সেই মানুষটি। যার কথা হচ্ছে তাঁর জন্ম ও বেড়ে ওঠা মদাতীতে। যিনি স্বপ্ন দেখেন ও স্বপ্ন দেখাতে ভালবাসেন। যার প্রতিটি ভাবনায় থাকে মানুষের ভালো কিছু করার চিন্তা। সেই তাগিদে,কখনো ছুটে যান অসহায় হায় বৃদ্ধার খোঁজ নিতে,কখনো বা ছুটে যান গরীব এতিম শিশুটির খোঁজে,আবার কখনো ছুটে যান গরীব মেধাবী ছাত্রটির খোঁজে। মানুষের সেবা করাই যার নেশা। তাঁর গুনের কথা বলে শেষ করা যাবে না। গরীব অসহায় দুঃস্থ জনগণের সুচিকিৎসার জন্য বিনামূল্য চিকিৎসা ও এক মাসের ফ্রি মেডিসিন প্রদান করে গত ৬ মাস যাবত দৃষ্টান্ত মূলক পদক্ষেপ গ্রহণ করেছেন তিনি। এ নিয়ে একটি প্রতিবেদন গত ৭ তে জানুয়ারি ২০০২ তে যুগের আলো পত্রিকায় প্রকাশিত হয়। সময়ের ঘুরনি যাত্রায় বছরের পর বছর অতিবাহিত হয়েছে,তবুও তাঁর কাজের গতি থেমে যায়নি। আজো তিনি নব উদ্যামে মানব সেবা করে যাচ্ছেন। যে মানুষটির কথা হচ্ছে তিনি হলেন, লালমনিরহাট হাট জেলার কালীগঞ্জ উপজেলার মদাতী ইউনিয়নের ২নং ওয়াডের সাবেক ইউপি সদস্য আবতাবুজ্জামান দুলাল। তিনি যখন শাখাতী কমিউনিটি ক্লিনিকের সভাপতি ছিলেন তখন,রংপুরে একটি বিশেষজ্ঞ ডাক্তারের টিমের মাধ্যামে ১৫ জন দরিদ্র রোগীর ইসিজি,রক্ত প্রসাব সহ অন্যান্য শারীরিক পরীক্ষার ব্যবস্থাতা করেছিলেন এই মানুষটি। এ নিয়ে একটি প্রতিবেদন গত ৩১ ডিসেম্বর ২০১২ তে লালমনিরহাট বার্তায় প্রকাশিত হয়। তিনি একবার হয়েছিলেন কালীগঞ্জ উপজেলার শ্রেষ্ট কমিউনিটি ক্লিনিকের সভাপতিও।
নানা গুনের মহিমায় পরিপূন্য এই মানুষটির কথা বলে শেষ করা যাবে না। তিনি একাধারে একজন সংগঠক,সাংস্কৃতিকমনা কখনো বা উপস্থাপক আবার কখনো অভিনয়ের গুরু।কখনো আয়োজন করতেন কোমল মতি শিক্ষাথীদের নিয়ে কুইজ প্রতিযোগিতা কখনো বা বিভিন্ন উৎসবে আয়োজন করতেন সাংস্কৃতিক অনুষ্টান। তিনি প্রথম উপজেলায় স্কুল কলেজ এর শিক্ষার্থীদের নিয়ে কুইজ প্রতিযোগিতা আয়োজন করে।
এই মানুষ্টটি অতিদরিদ্র,ভূমিহীন দুঃস্থ পরিবারের শিক্ষা,বিয়ে,চিকিৎসা বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মকান্ডে নিঃস্বার্থ ভাবে গনসচেতনার বিশেষ স্বীকৃতি স্বরূপ আর ডি আর এস ফেডারেশনের মাধ্যমে সোশ্যাল চ্যাম্পিয়ন নির্বাচনে শ্রেষ্ঠ নির্বাচিত হয়েছিলো। এ নিয়ে একটি প্রতিবেদন গত ২০ শে জানুয়ারি ২০১০ এ লালমনিরহাট বার্তায় প্রকাশিত হয়।
করনা ভাইরাসের কারনে অনেক পরিবার কর্মহীন হয়ে পড়লে এই মানুষটি আবারো হাজির হয়েছে মানবতার সেবক হিসাবে গত ২৩ শে এপ্রিল ২০২০ সালে তিনি ১৩০ পরিবারের মাঝে নিজ তহবিল থেকে খাদ্য সহয়াতা প্রদান করে।






Privacy policy

Desherkhobor24 2016-2020© All rights reserved.

<