October 15, 2019, 10:17 pm

This Domain for Sale, contact: this.mahfuj@gmail.com

News Headline :
বাংলাদেশ এনার্জি রেগুলাটরী কমিশন এর অধীনে নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এর স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের অধীনে নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯ নেসকো এর অধীনে নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯ ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০১৯ এর প্রিলিমিনারি টেস্টের ফলাফল জেলা প্রশাসকের কার্যালয়, দিনাজপুর (স্থানীয় সরকার শাখা) এর অধীনে নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯ চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ এর অধীনে নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯ বগুড়ায় বিপুল পরিমাণ ছেঁড়া টাকার বিষয় টি – বাংলাদেশ ব্যাংকের পরিত্যক্ত টাকা ছিল। যা পরিমানে ৩৫ বস্তা। আগামী ২৭-০৯-২০১৯ তারিখ সমাজসেবা অধিদফতরের ৩য় শ্রেণীর সমাজকর্মী (ইউনিয়ন) পদে প্রিলিমিনারী পরীক্ষা অনিবার্য কারনবশত: স্থগিত ৮ বস্তা টাকা উদ্ধার করেছে শাজাহানপুর থানা পুলিশ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর-এ ৫৩ টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ!!
অভ্যাস বদলেই রক্তে বাড়বে হিমোগ্লোবিন

অভ্যাস বদলেই রক্তে বাড়বে হিমোগ্লোবিন

শরীরে রক্তের মূল উপাদান আয়রন কমে গেলে তার সরাসরি প্রভাব পরে চেহারায়। শরীরে আয়রন ডেফিসিয়েন্সি বা অ্যানিমিয়ার মবল কারণ অপুষ্টি, কৃমি, রক্তপাত ইত্যাদির পাশাপাশি ভুল জীবনযাপন। সঠিক খাবার ঠিক সময়ে না খাওয়াও এই অসুখকে ডেকে আনে।

পুষ্টিবিদদের মতে, এই রোগ ঠেকাতে সব অভ্যাস রাতারাতি বদলানো যায় না। তবে তাতে চিন্তা করার কিছু নেই। একটা–দু’টো করে বদলাতে শুরু করলেই কাজ হয় ম্যাজিকের মতো।
খাবার খাওয়ার এক ঘণ্টা আগে–পরে চা, কফি, কোলা খেলে খাবারের আয়রন শরীরে ঠিক ভাবে শোষিত হতে পারে না। কাজেই এই অভ্যাস বদলে ফেলুন।

খালিপেটে নয়, ফল খান খাবার খাওয়ার পর। ফলের ভিটামিন সি খাবারের আয়রনকে শোষিত হতে সাহায্য করে। দিনে অন্তত দু’বার ঘরে বানানো টাটকা সুষম খাবার খান। ঘুমাতে যাওয়ার ঘণ্টা দুয়েক আগে রাতের খাবার খান।

আয়রন ও ক্যালসিয়াম সমৃদ্ধ খাবার একসঙ্গে খেলে কে আগে শোষিত হবে তা নিয়ে শুরু হয় লড়াই। সে জন্য মাছ-মাংস-ডিম খাওয়ার পর দুধের খাবার খাওয়া ঠিক নয়।






Desherkhobor24 © All rights reserved.