June 6, 2020, 11:43 am

News Headline :
হাতীবান্ধায় পরীক্ষায় ফেল করার লজ্জায় ছাত্রীর আত্মহত্যা! রোজার ঈদ মানেই যেন আনন্দের ফোয়ারা-রাকিবুজ্জামান আহমেদ চকরিয়ায় পিস ফাইন্ডার পক্ষ থেকে মানসিক প্রতিবন্ধী ব্যক্তিকে বিনামূল্যে হুইল চেয়ার উপহার দিলেন ২৩০ টি পরিবারের মাঝে ঈদ উপহার বিতরন করলেন শান্ত মিয়া। শতাধিক পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ করলেন আবু হানিফ চয়ন। রংপুরে ২৩ হাজার পরিবারের পাশে বাণিজ্যমন্ত্রী কলেজ স্টাফ ও এলাকাবাসীর জন্য ঈদ উপহার তুলে দিলেন ছাত্রলীগ নেতা রিপন আম্ফানে উপকূল তছনছ, নিহত পাঁচ মোংলা-পায়রায় মহাবিপদ সংকেত, ১৫ ফুট জলোচ্ছ্বাসের পূর্বাভাস মদাতী বাসিকে ঈদের শুভেচ্ছা জানালেন আফতাবুজ্জামান দুলাল ।
ঈদে কোনোভাবেই গ্রামের বাড়ি যেতে দেয়া হবে না : আইজিপি

ঈদে কোনোভাবেই গ্রামের বাড়ি যেতে দেয়া হবে না : আইজিপি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, ‘ঈদ উপলক্ষে ও সরকার ঘোষিত বর্ধিত ছুটি উদযাপনের জন্য অনেকেই গ্রামের বাড়ির উদ্দেশে রওনা হচ্ছেন। এটি কোনোভাবেই হতে দেয়া যাবে না।’

রোববার (১৭ মে) মাঠ পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে এক ভিডিও কনফারেন্সে তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, ‘ঈদ উপলক্ষে ও সরকার ঘোষিত বর্ধিত ছুটি উদযাপনের জন্য অনেকেই গ্রামের বাড়ির উদ্দেশে রওনা হচ্ছেন। এটি কোনোভাবেই হতে দেয়া যাবে না। প্রধানমন্ত্রী (শেখ হাসিনা) জনগণের সার্বিক কল্যাণের জন্য যে সব নির্দেশনা দিয়েছেন, তা সবাইকে যথাযথভাবে অনুসরণ করতে হবে।’ সাধারণ মানুষকে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

সংশ্লিষ্ট সব পুলিশ কর্মকর্তাকে নির্দেশ দিয়ে বলেন, ‘সরকারের পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত যেন কোনোভাবেই ঢাকার বাইরে থেকে ঢাকায় এবং ঢাকা থেকে ঢাকার বাইরে কেউ যেতে না পারেন। একইভাবে প্রতিটি জেলা ও মহানগরীও জনস্বার্থে কঠোরভাবে এ বিষয়টি বাস্তবায়ন করবে।’

শপিংমল ও মার্কেটসমূহ যেন যথাযথ নিয়ম-কানুন ও স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখা হয় সেটি নিশ্চিত করতে বলেন তিনি। সকল ক্ষেত্রে সরকারি নির্দেশনা ও প্রয়োজনীয় স্বাস্থ্যবিধির যথাযথ প্রয়োগ নিশ্চিত করতে তিনি সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা প্রদান করেন।

বর্তমান করোনা পরিস্থিতিতে বাংলাদেশ পুলিশের সার্বিক কার্যক্রম পর্যালোচনা ও করণীয় সম্পর্কে বিস্তারিত আলোচনা হয় এ অনলাইন সভায়।

করোনা মোকাবিলায় সাফল্য দেখিয়েছে, এমন সব দেশের পলিসি ও বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার পলিসিসহ বাংলাদেশ সরকারের নির্দেশনার আলোকে পুলিশ সদস্যের জন্য একটি অত্যন্ত আধুনিক এসওপি (স্ট্যান্ডিং অপারেটিং প্রসেডিওর) তৈরি করে সেটি সব ইউনিটে প্রেরণ করা হয়েছে। এ নির্দেশনাটি যথাযথভাবে অনুসরণের নির্দেশনা দেন আইজিপি।

দায়িত্ব পালনকালে পুলিশ সদস্যদের নিজেদের যথাযথ সুরক্ষা নিশ্চিত করতে বলেন তিনি। আইজিপি বলেন, ‘দেশ ও মানুষের সেবা একটি বিরল সুযোগ। এ সুযোগ কাজে লাগিয়ে মানুষের হৃদয়ের মণিকোঠায় স্থায়ীভাবে আসন করে নিতে হবে’। পাশাপাশি জনসেবার এ অভূতপূর্ব ধারা অব্যাহত রাখারও আহ্বান জানান তিনি।

যেকোনো দুর্নীতির বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, ‘সব ধরনের পুলিশি সেবাকে মানুষের দোরগোড়ায় নিয়ে যেতে হবে। এ ল‌ক্ষ্যে, দেশব্যাপী বিট পু‌লি‌শিং কার্যক্রম চালু কর‌া হ‌বে। ইউনিয়ন ও ওয়ার্ডভি‌ত্তিক আইনশৃঙ্খলা কার্যক্রম‌কে অধিকতর বেগবান ও ফলপ্রসূ কর‌তে পর্যায়ক্র‌মে সব ইউনিয়ন ও ওয়া‌র্ডভি‌ত্তিক পু‌লিশ কর্মকর্তা ম‌নোনীত করা হ‌বে। এতে, পু‌লি‌শের কা‌জের অধিকতর জবাব‌দি‌হিতাও নি‌শ্চিত হ‌বে।’

আইজিপি ব‌লেন, ‘পু‌লিশ‌কে বর্তমানের মতো করে, সবসময় দাঁড়াতে হবে মানুষের পাশে।’






Desherkhobor24 2016-2020© All rights reserved.

<